Monday, September 15, 2014

কম্পিউটারে সংরক্ষিত সকল ফোল্ডারের ভিতরে একটি করে শর্টকাট ফাইল তৈরি হচ্ছে? তাহলে এই সমস্যার সমাধান করে নিন…

নিচের ছবির মত আপনার কম্পিউটারের হার্ডডিস্কে সংরক্ষিত সকল ফোল্ডারের ভিতরে ঐ ফোল্ডারের নামে একটি করে শর্টকাট ফাইল তৈরি হচ্ছে ?



এই শর্টকাট ফাইলগুলো ডিলিট করলেও আবার চলে আসছে ? অ্যান্টি-ভাইরাস ব্যবহার করে কিংবা নতুন করে উইন্ডোজ সেটআপ দিয়েও তেমন কোন সুফল পাচ্ছেন না ?
তাহলে এখনি উপরোক্ত সমস্যার সমাধান করে নিন মাত্র কয়েক মিনিটের মাঝে; আমার তৈরি করা 660KB সাইজের ছোট্ট একটি সফটওয়্যার “HDD Shortcut Virus Remover v1.0 (100% Working!)” দিয়ে !
তো চলুন এই সফটওয়্যারের ফিচারগুলো জেনে নেওয়া যাকঃ
  • সাইজ খুবই ছোট এবং ব্যবহার করা খুবই সহজ ।
  • খুব অল্প সময়ের মাঝেই সম্পূর্ণ হার্ডডিস্ক স্ক্যান ।
  • সম্পূর্ণভাবে ভাইরাস রিমুভের পাশাপাশি ভাইরাসের তৈরি করা ফোল্ডারের আইকন বিশিষ্টশর্টকাট ফাইলগুলো রিমুভ ।
  • Windows Registry Editor থেকে ভাইরাসের এন্ট্রিগুলো সম্পূর্ণভাবে রিমুভ ।
  • হার্ডডিস্কের সকল সিস্টেম পার্টিশন চিহ্নিত করে সেই পার্টিশনগুলতে ভ্যাক্সিন প্রদান; যাতে করে আগামীতে কখনও এই ভাইরাস দ্বারা কম্পিউটার আক্রান্ত না হতে পারে! আর এই ফিচারটি ডুয়াল-বুট ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে উপযোগী করে তৈরি করা হয়েছে; কারণ, যে কোন একটা অপারেটিং সিস্টেম চালু করে সফটওয়্যারটি রান করলেই অন্য পার্টিশনে থাকা অপারেটিং সিস্টেমগুলতেও স্বয়ংক্রিয়ভাবে ভাক্সিন প্রদান করা হবে । তবে নতুন করে উইন্ডোজ সেটআপ দিলে শুধুমাত্র সেই সিস্টেম পার্টিশনের ভ্যাক্সিন নষ্ট হয়ে যাবে ।
  • ১০০% নিরাপদ এবং ভাইরাসমুক্ত ।
যেভাবে “HDD Shortcut Virus Remover v1.0” সফটওয়্যারটি ব্যবহার করবেনঃ
  • প্রথমে ওটা নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন । সাইজ মাত্র ৬৬০ কিলোবাইট !
  • ডাউনলোড করা হয়ে গেলে সফটওয়্যারটি RUN করুন । (ডাবল ক্লিক করলেই RUN হবে) । এটা ইন্সটল করার প্রয়োজন নেই ।
  • তাহলে একটা মেসেজ বক্স আসবে । ওটা পড়ুন । পড়া শেষ হলে OK চাপুন । ব্যাস, Silent Scaning শুরু হয়ে যাবে । একটু অপেক্ষা করুন । তাহলে কনফার্মেশন মেসেজ পেয়ে যাবেন । মেসেজটা পড়ে OK চাপুন । তারপরের মেসেজ এ আপনার কম্পিউটার রিস্টার্ট করার অনুমতি চাওয়া হবে । তখন OK তে ক্লিক করলেই কম্পিউটার রিস্টার্ট হবে ।
এরপরে খেল খতম ! হারিকেন জ্বালিয়ে চিপায়-চাপায় খুঁজলেও ঐ ভাইরাসকে আপনার কম্পিউটারের কোথায়ও খুঁজে পাবেন না ! এবার ঐ ভাইরাসের চৌদ্দগুষ্ঠি উদ্ধারের আনন্দে বাংলা সিনেমার ভিলেনদের মত একটা অট্টহাসিও দিতে পারেন… মু হা হা হাহা… :D

একটু লক্ষ্য করুনঃ স্ক্যান করা শেষে কম্পিউটার রিস্টার্ট হলে হয়ত দেখতে পারেন যে, সকল ড্রাইভ থেকে শর্টকাট ফাইলগুলো দূর হলেও সিস্টেম ড্রাইভগুলো থেকে শর্টকাট ফাইলগুলো রিমুভ হয় নি ! এখন হয়ত আপনি ভাবতে পারেন যে, তাহলে কি সিস্টেম ড্রাইভ থেকে ভাইরাস রিমুভ হয় নি ? ওগুলো কি এখনও রয়ে গেছে ?? যদি এমনটি ভেবে থাকেন; তাহলে আপনার ধারণা ভুল হবে । আসলে সিস্টেম ড্রাইভ থেকেও ভাইরাস রিমুভ করা হয়েছে এবং ভাক্সিনও প্রয়োগ করা হয়েছে । তাহলে মনে হয়ত প্রশ্ন আসতে পারে, এই শর্টকাট ফাইলগুলো থেকে গেল যে ? হ্যাঁ, ওগুলো থেকে যাওয়ার কারণ হল সফটওয়্যারটিকে সিস্টেম ড্রাইভের কোন শর্টকাট ফাইলে হাত না দিতে বারন করা হয়েছে । কেননা, সিস্টেম ড্রাইভে অনেক গুরুত্বপূর্ণ শর্টকাট ফাইল থাকে; যেগুলো ক্ষতিগ্রস্ত হলে আপনার কম্পিউটারের ডেক্সটপ, স্টার্টমেনু সহ আর কিছু জিনিস উল্টাপাল্টা হয়ে যেতে পারে । তবে বিষাক্ত মৃত সাপ দেখে যেমন ভয় পাওয়ার কোন কারণ নেই; তেমনি ঐ শর্টকাট ফাইলগুলো দেখেও ভয় পাওয়ার কোন কারণই নেই । কারণ, মৃত সাপ যেমন কারও কোন ক্ষতি করতে পারে না; তেমনি ঐ Invalid (অকার্যকর) ফাইলগুলো আপনার কোন ক্ষতিই করতে পারবে না । কেননা, যখনই ভাইরাস রিমুভ হয়ে যাবে; তখনই ঐ শর্টকাট ফাইলগুলো অকার্যকর হয়ে যাবে । সুতারং, সেগুলো ম্যানুয়ালি ডিলিট করলেও তেমন কোন লাভ নেই; আবার রেখে দিলেও কোন ক্ষতি নেই । তবে হ্যাঁ, জীবন্ত সাপ থেকে কিন্তু সাবধানে থাকবেন !
আর যাদের কম্পিউটার এখনও এই ভাইরাসে আক্রান্ত হয় নি; তারাও আমার এই সফটওয়্যারটি সংগ্রহে রাখতে পারেন, কারণ এটি হয়ত একসময় আপনাকে বেশবড় এবং বিরক্তিকর এই ধরনের ঝামেলা থেকে সহজেই রক্ষা করতে পারবে ।

No comments:

Post a Comment